শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরের শাহরাস্তিতে করোনা সন্দেহে একই পরিবারের ৩ জন হাসপাতালে

 

মঞ্জুর আলম বেপারী (শাহরাস্তি) চাঁদপুর


চাঁদপুরের শাহরাস্থি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত সন্দেহে ৩ জন কে ভর্তি করা হয়েছে। ৩১শে মার্চ দুপুরে তাদেরকে ভর্তি করা হয়।বিষয়টি নিশ্চিত করেন শাস্তিরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম।তিনি জানান,আমরা প্রথমে করোনা আক্রান্ত সন্দেহভাজনদের খোঁজ-খবর নেই।পরে তাদের কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার ব্যবস্থা করি।



জানা যায়, শাহরাস্থি উপজেলার কাজির নগর ও পদুয়া গ্রামের সীমান্তে নতুন হাজী বাড়িতে ৩ জন করোনা রোগে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পরে।যা নিয়ে এলাকায় এক রকমের আতঙ্ক বিরাজ করে এলাকাবাসীর মধ্যে।আরো জানা যায়, ওই বাড়ির শাহ্ আলমের ছেলে রেদোয়ান হোসেন সাজ্জাদ (১৬) গত ২৬ মার্চ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম থেকে বাড়ি আসে। আসার পরেই তার জ্বর (অসুস্থ্য) হয়। এরপরই তার ছোট বোন ফারজানা আক্তার (৩) ও মা বিলকিছ বেগম (৩৪) জ্বরে(অসুস্থ্য) আক্রান্ত হয়।আর খবর মুহুর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়া সহ সর্বত্র ছড়িয়ে পড়ে।

বিষয়ে অসুস্থ্য সাজ্জাদের দাদা নুরুল ইসলাম বলেন,সংসারের সবাই সুস্থ্যই ছিলো। নাতি সাজ্জাদ চট্টগ্রাম থেকে বাড়ি আসার পর থেকে এক এক করে তারা জ্বরে আক্রান্ত (অসুস্থ্য) হতে থাকে। বর্তমানে গ্রাম্য ডাক্তারের চিকিৎসায় রয়েছে তারা।তবে করোনার মতো ত কিছুু দেখছি না।তবে সাংবাদিকরা তাদের লেখনীতে বিষয়টি তুলে ধরায় তাদের কে ধন্যবাদ জানাই।কেননা ওনাদের লেখনীর পরই ওদের কে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছে পুলিশ প্রশাসন।



অসুস্থ্য সাজ্জাদ বলেন, আমি ২৬ মার্চ বৃহস্পতিবার বাসযোগে বাড়ি আসি। বাড়িতে আসার পরই আমি জ্বর ও কাঁশিতে আক্রান্ত হই। এর সাথে শরীরে মাথা ব্যথাও রয়েছে। আমি অসুস্থ্য হওয়ার পর আমার ছোট বোন ফারজানা এর পর মা অসুস্থ্য হন। তাদেরও একই সমস্যা হয়েছে। এর মধ্যে আবার তারা মাঝে-মধ্যে বমি করছে।তবে আমরা চিকিৎসা নিচ্ছিলাম।কিন্তু এটি নিয়ে একটি মহল করোনার গুজব রটানোর চেষ্টা করছে।যেজন্য আমরা সাংবাদিকদের শরনাপন্ন হই সত্য ঘটনা তুলে ধরতে এবং আমাদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে।কারন তাহলেই আমাদের যে করোনা হয়নি তা নিশ্চিত হওয়া যাবে।

এদিকে চিকিৎসা সংক্রান্ত বিষয়ে শাহরাস্থি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রতীক সেন  জানান, তাদের তিন(০৩) জনেরই সৃজনালী জ্বর হয়েছে।ওদের করোনার মত কোন লক্ষণও পাওয়া যায়নি।তাই কোনরূপ গুজবে কেউ কান দিবেন না।ওরা এখন অনেক টা সুস্থ্য।

Comments are closed.

More News Of This Category